শুক্রবার ২০ সেপ্টেম্বর, ২০২৪


‘মন্টু পাইলট’ ছবির একটি দৃশ্যে অভিনেতা সৌরভ দাস।

২০১৯ সালে নীলকুঠি লেনের নির্জনতার গল্প নিয়ে শুরু হয়েছিল দেবালয় ভট্টাচার্য পরিচালিত ওয়েব সিরিজ ‘মন্টু পাইলট’-এর জার্নি। নিষিদ্ধপল্লির দালাল মন্টু পাইলট আর ভ্রমরের ভালোবাসা এই ওয়েব সিরিজের প্রথম সিজনেই দেখেছিল দর্শকবৃন্দ। প্রথম সিজনের চূড়ান্ত সাফল্য এবং মন্টুর চরিত্রে অভিনেতা সৌরভ দাসের অভিনয় দর্শকের মনে ভালো সাড়া ফেলে দিয়েছিল। এরপর থেকেই মন্টুর প্রত্যাবর্তনের জন্য মন্টু পাইলটের দ্বিতীয় সিজনের অপেক্ষায় ছিলেন সকলে। দর্শকের অপেক্ষার অবসান ঘটিয়ে দীর্ঘ আড়াই বছর পর এবার প্রকাশ্যে এল ‘মন্টু’-র নতুন লুক। সৌরভ দাস-কে মন্টু পাইলটের এই নতুন লুকে আরও ভয়ংকর লাগছে। হইচইয়ের দর্শকরা অভিনেতার এই লুক দেখে অবাক হয়ে গেছেন। দ্বিতীয় সিজনে মন্টু পাইলটের লুকের পরিবর্তন ঘটেছে। এই নতুন লুকে দেখা যাচ্ছে মন্টুর মাথায় টাক, ভ্রু পর্যন্ত সেলাইয়ের মোটা দাগ, সেই সঙ্গে মন্টুর চোখের চাহনিতেও রয়েছে প্রতিশোধের গল্প।
মন্টু পাইলটের দ্বিতীয় সিজনে মন্টু-র প্রথম লুক ইতিমধ্যেই দর্শকের মধ্যে উত্তেজনা বাড়িয়ে তুলেছে। ‘মন্টু পইলট সিজন ২’-এর মুখ্যচরিত্রে সৌরভ দাস ছাড়াও অভিনয় করতে দেখা যাবে রাফিয়াদ রশিদ মিথিলাকে। এই সিরিজের প্রথম সিজনে ‘ভ্রমর’ নামের একটি মেয়ের চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছিল সোলাঙ্কি রায়-কে। প্রথম সিজনে এই চরিত্রই বদলে দিয়েছিল মন্টুর জীবনযাত্রা। তবে এই ওয়েব সিরিজের দ্বিতীয় সিজনে ‘ভ্রমর’ নামক চরিত্রটির কোনও অস্তিত্ব থাকবে কি না তা এখনও স্পষ্ট নয়।
অভিনেতা সৌরভ দাস তাঁর নতুন লুক প্রসঙ্গে বলেন, ‘মন্টু পাইলট আমার জন্য একটা প্যাশন প্রজেক্ট। একজন অভিনেতা হিসাবে আমি সবসময় নিজেকে এক্সপেরিমেন্টিং করার জন্য উৎসাহিত থাকি। এবং মন্টু প্রতিদিন আমাকে সেই জায়গাটা করে দেয়। ‘মন্টু পাইলট সিজন-২’-এ আমার লুকটাকে নিয়ে আমি খুবই উৎসাহিত। আমার মনে আছে ‘মন্টু’ চরিত্রটার জন্য যখন প্রস্তুতি নেওয়া হচ্ছে সেই সময় এই লুকটাকে প্রকাশ্যে না আনার জন্য একটা আবৃতের মধ্যে ছিলাম। এখন যখন মন্টু পাইলটের এই নতুন লুকটি প্রকাশ্যে এসেছে, তখন আশা করছি দর্শকরা মন্টুকে আবারও দেখতে পাবে, যাঁর জন্য তাঁরা এতদিন অপেক্ষা করছিলেন।’

Skip to content