বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর, ২০২৪


উত্তর সিকিমে একটানা ভারী বর্ষণ চলছে। এর জেরে ঈকাধিক জায়গায় স্বাভাবিক জনজীবন ব্যাহত। গ্যাংটক থেকে উত্তর সিকিমের জাতীয় সড়কের একটি বড় অংশ পুরোপুরি বন্ধ হয়ে পড়ে আছে। সূত্রের খবর, প্রায় ২ হাজারের বেশি পর্যটক বিভিন্ন এলাকায় আটকে রয়েছেন।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সিকিমের মংগন জেলার লাচুং ও লাচেন এলাকা একটানা ভারী বৃষ্টিতে ব্যাপক ক্ষতি হয়েছে। সেখানকার বিভিন্ন এলাকায় অনেক পর্যটক আটকে পড়েছেন। সিকিম সরকার জানিয়েছে, উত্তর সিকিমের বিভিন্ন হোমস্টে এবং হোটেলে অন্তত ২,৪৭৫ জন পর্যটক আটকে পড়েছেন। এর মধ্যে ৬০ জন কলেজ পড়ুয়াও রয়েছেন। উদ্ধারকাজ শুরু হয়েছে।
আরও পড়ুন:

অভিষেকই হতেন ‘লগান’-এর নায়ক! শত অনুরোধেও কেন তিনি রাজি হননি?

চোখের নীচে কালি পড়ছে? কলার খোসায় লুকিয়ে আছে সমাধান

সিকিম সরকারের কুইক রেসপন্স টিম, সিকিম পুলিশ, জিআরইএফ-সহ সেনা যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজে নেমেছে। রাজ্য সরকার পর্যটকদের উদ্ধারের জন্য ১৯টি বাস এবং ৭০টি ছোট গাড়ির ব্যবস্থা করেছে। যান চলাচল স্বাভাবিক করতে ধস কবলিত এলাকায় রাস্তা পরিষ্কার করার চেষ্টা চলছে। শনিবার বাস এবং ছোট গাড়ির মাধ্যমে মোট ১২৩ জন পর্যটককে গ্যাংটকের দিকে পাঠানো হয়েছে। এমনটাই জানা গিয়েছে সিকিম সরকার সূত্রে খবর।
আরও পড়ুন:

সুন্দরবনের বারোমাস্যা, পর্ব-১: সুন্দরবনের শেকড়ের খোঁজে

রহস্য উপন্যাস: পিশাচ পাহাড়ের আতঙ্ক, পর্ব-১৯: কেস জন্ডিস

‘হিমালয়ান হসপিটালিটি অ্যান্ড ট্যুরিজম ডেভেলপমেন্ট নেটওয়ার্ক’-এর সম্পাদক সম্রাট সান্যালের কথায়, ‘‘সিকিম সরকারের পাশাপাশি আমরাও পর্যটকদের উদ্ধারে চেষ্টা চালাচ্ছি। বিভিন্ন হোমস্টে এবং হোটেলে পর্যটকদের খোঁজখবর নেওয়া হচ্ছে। সবাই সুস্থ রয়েছেন।’

Skip to content