শুক্রবার ২০ সেপ্টেম্বর, ২০২৪


ছবি প্রতীকী।

দিন দিন মেটার সোশ্যাল প্ল্যাটফর্মগুলি আরও জনপ্রিয় হচ্ছে। হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রামের সঙ্গে টেক্কা দিতে হিমশিম অবস্থা বাকি প্ল্যাটফর্মগুলি। এ বার টুইটারকে জোর টেক্কা দিতে নতুন প্ল্যাটফর্ম আনছে মেটা।
সাধারণ মানুষ ঠেকে তারকা প্রায় সবাই ভরসা রাখেন টুইটারের উপর। অল্প কিছু শব্দ লিখে চটজলদি আপডেট দেওয়ার জন্য এলন মাস্কের টুইটারে নেটিজেনদের প্রথম পছন্দ। এক সংবাদমাধ্যমের রিপোর্ট বলছে,মেটা বিশেষ ধরনের একটি অ্যাপ তৈরির পরিকল্পনা করছে। যেখানে লেখাই বেশি গুরুত্ব পাবে। জানা গিয়েছে, টুইটারের অন্যতম প্রতিযোগী অ্যাক্টিভিটিপাব-এর মতো হতে পারে মেটার সেই অ্যাপ। এর নাম পি৯২।
আরও পড়ুন:

দশভুজা: সেই ষোলো মিনিটের দূরত্ব কোনওদিন পূরণ হয়নি

হেলদি ডায়েট: বেশি কলা খাওয়ার অভ্যাস কি স্বাস্থ্যকর? মারাত্মক কোনও রোগের কারণ হয়ে উঠবে না তো?

নতুন অ্যাপটি অন্তর্ভূক্তি হবে ইনস্টাগ্রামে। ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা একই ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়েই নতুন অ্যাপটি ব্যবহার করতে পারবেন। তবে এ নিয়ে সরকারিভাবে কোনও ঘোষণা হয়নি। যদিও মেটার মুখপাত্র বিষয়টি নিশ্চিত করেছেন।
আরও পড়ুন:

বিশ্বসেরাদের প্রথম গোল, পর্ব-৯: ফেরেন্তস পুসকাস: দুটি দেশের হয়েই বিশ্বকাপ খেলেছেন

ভিতর বাহিরে অন্তরে অন্তরে: আপনি কি বডি শেমিং-এর শিকার?

মেটার মুখপাত্র জানিয়েছেন, মেটা এমন একটি প্ল্যাটফর্মের কথা ভাবনা চিন্তা করছে, যেখানে সব স্তরের মানুষ শুধু লেখার মাধ্যমেই দ্রুত তাদের আপডেট দিতে পারবেন। এই ভাবনা যে টুইটারকে কড়া প্রতিযোগিতায় ফেলতে তা আর বলার অপেক্ষা রাখে না। জানা যাচ্ছে, ইতিমধ্যেই নয়া অ্যাপ তৈরির কাজও শুরু হয়ে গিয়েছে।

Skip to content