শুক্রবার ২০ সেপ্টেম্বর, ২০২৪


ছবি: প্রতীকী।

হোয়াটসঅ্যাপ সংস্থা গ্রাহকদের সুবিধার্থে বছরভর নিত্যনতুন নজর কাড়া ফিচার নিয়ে আসে। মূলত গ্রাহকেরা যাতে এই মেসেজিং অ্যাপ আরও সহজে ব্যবহার করতে পারেন, সে দিকেই নজর থাকে কর্তৃপক্ষের।

এ বার হোয়াটসঅ্যাপ চালু করতে চলেছে একটি আকর্ষণীয় বৈশিষ্ট্য। এটি চালু হলে গ্রাহকেরা কাউকে পাঠিয়ে ফেলা মেসেজও এডিট করার সুযোগ পাবেন।
হোয়াটসঅ্যাপ সংস্থা এখন এই নতুন ফিচার নিয়ে জোরদার কাজ করছে। খুব তাড়াতাড়ি হোয়াটসঅ্যাপ অ্যাপের এই সুবিধা নতুন আপডেটে যুক্ত হবে। এই চালু হলে মেসেজ পাঠানোর পর ১৫ মিনিটের মধ্যে সেটি এডিট করার সময় পাওয়া যাবে।
আরও পড়ুন:

‘হেরা ফেরি ৩’-এর পরে আবার সুখবর! ‘ওয়েলকাম’ ছবিতে একসঙ্গে অক্ষয়-সঞ্জয়-আরশাদ?

রহস্য রোমাঞ্চের আলাস্কা, পর্ব-৭: একটার পর একটা রেস্তরাঁয় ফোন করে জানতে পারলাম ৫ মাইল দূরে একটি খোলা আছে

অনেক সময়ই দ্রুত মেসেজ পাঠাতে গিয়ে ভুল টাইপ হয়ে যায়। তখন সেটি ‘ডিলিট’ করে ফেলা ছাড়া অন্য কোনও উপায় থাকে না। নতুন ফিচার চালু হলে সেই মেসেজটি সহজে এডিট করা যাবে। শুধু টাইপ ভুল নয়, কিছুক্ষণ আগে পাঠান মেসেজে যুক্ত করতে চাইলে সেটাও সম্ভব। তাতে লেখা যাবে। এর অর্থ হল মেসেজ পাঠানোর পরেও গ্রাহকেরা সেটি ইচ্ছে মতো এডিট করার সুবিধা পাবেন।
আরও পড়ুন:

স্বাদে-গন্ধে: সামনেই জন্মদিন? বিশেষ দিনের ভূরিভোজে বানিয়ে ফেলুন কাশ্মীরি পদ মটন রোগান জোস!

মুরগির মাংস না কি মাছ, ওজন কমাতে কার উপর ভরসা রাখবেন?

তবে নতুন এই ফিচারের সাহায্যে হোয়াটসঅ্যাপে পাঠানো ছবি, ভিডিও-এর ক্যাপশন এডিট করা যাবে না। এখন পরীক্ষাপর্ব চলছে আইওএস ভার্সানের জন্য। খুব শীঘ্রই বিটা টেস্টিংও চালু হবে। মনে করা হচ্ছে, এই ফিচার অ্যান্ড্রয়েডের সঙ্গে ওয়েব ভার্সানেও চালু হবে।

Skip to content