শুক্রবার ২০ সেপ্টেম্বর, ২০২৪


বাজপেয়ীর জীবনীচিত্রে অভিনয় করবেন পঙ্কজ ত্রিপাঠী।

বড়দিন অর্থাৎ ২৫ ডিসেম্বর প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর জন্মদিন। বিজেপি দলের প্রথম প্রধানমন্ত্রীর জন্মদিনকে ‘সুশাসন দিবস’ হিসেবে সারা দেশ জুড়ে পালন করে। রবিবার বাজপেয়ীর কিছু ছবি নেট মাধ্যমে ছড়িয়ে পড়ে। কিন্তু ছবিগুলি খুঁটিয়ে দেখলে বোঝা যাচ্ছে তিনি বাজপেয়ী নন। বাজপেয়ীর মতো দেখতে লাগলেও আদতে তিনি অভিনেতা পঙ্কজ ত্রিপাঠী!
স্বাভাবিক ভাবেই পঙ্কজকে বাজপেয়ী রূপে দেখে অনুরাগীরা চমকে যান। নেটমাধ্যমে ছবিগুলি দ্রুত ছড়িয়ে পড়ে। আগেই ঘোষণা করা হয়েছিল, প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর উপর একটি ছবি তৈরি হবে। ছবির নাম ‘ম্যায় অটল হুঁ’। এতে বাজপেয়ীর ভূমিকায় দেখা যাবে পঙ্কজকে। অভিনেতা সেই মতো প্রস্তুতিও শুরু করেছেন। রবিবার ছিল প্রাক্তন প্রধানমন্ত্রীর ৯৭তম জন্মদিন। এ দিনই চরিত্রের ফার্স্টলুক প্রকাশ্যে এনেছেন ছবির নির্মাতারা।
রবিবার বাজপেয়ীর লুকে কিছু ছবি পঙ্কজ ইনস্টাগ্রামে পোস্ট করেছেন। মোট পাঁচটি ছবি নেটমাধ্যমে ভাগ করে নিয়েছেন। এর মধ্যে একটি হল ‘ম্যায় অটল হুঁ’-এর পোস্টার। বাকি চারটি ছবিতে যথাক্রমে লেখা আছে ‘প্রধানমন্ত্রী’, ‘কবি, ‘কূটনীতিক’ এবং ‘ভদ্রলোক’।
আরও পড়ুন:

গল্পকথায় ঠাকুরবাড়ি, পর্ব-৪৫: রবীন্দ্রনাথ নিজের ডাক্তারি নিজেও করেছেন

মহাভারতের আখ্যানমালা, পর্ব-৪৭: রামকথা শ্রবণ— তীর্থে বাসের পুণ্যলাভ করলেন পাণ্ডবেরা

‘ম্যায় অটল হুঁ’ ছবি নিয়ে পঙ্কজ লিখেছেন, ‘‘আমি জানি অটলজির ব্যক্তিত্বকে পর্দায় বাস্তবায়িত ভীষণ পরিশ্রম করতে হবে। তবে উদ্যম এবং মনের জোরে চরিত্রের প্রতি সুবিচার করতে পারব বলে আমার বিশ্বাস আছে।’’
আরও পড়ুন:

ইংলিশ টিংলিশ: সহজে শিখে নাও Adjective-এর Degree Change কাকে বলে

জল ঠিক মতো খাওয়া হচ্ছে না? শরীর কিন্তু নিজেই জানিয়ে দেবে, কোন ৫ উপসর্গে একদমই অবহেলা নয়?

বাজপেয়ী রূপী পঙ্কজ ত্রিপাঠীকে দেখে নেটদুনিয়া বেশ প্রশংসা করছে। কারও বক্তব্য, ‘‘আপনাকে তো একদমই চেনাই যাচ্ছে না।’’ আবার কেউ লিখেছেন, ‘‘এ রকম একটি ভূমিকায় অভিনয়ের জন্য অনেক শুভেচ্ছা।’’ ছবিটি পরিচালনা করছেন জাতীয় পুরস্কারজয়ী পরিচালক রবি যাদব। ‘ম্যায় অটল হুঁ’ মুক্তি পাওয়ার কথা ২০২৩ সালের ২৫ ডিসেম্বর, অর্থাৎ প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর জন্মদিন।

Skip to content