শুক্রবার ২০ সেপ্টেম্বর, ২০২৪


মাইক্রো ব্লগিং সাইট টুইটার কেনার পর এ বার ব্যবহারকারীদের সতর্ক করলেন মার্কিন ধনকুবের এলন মাস্ক। টুইটারের নতুন মালিক পরিষ্কার জানিয়ে দিয়েছেন, ব্যবহারকারীরা নিয়ম ভঙ্গ করলেই সাতদিনের জন্য টুইটার অ্যাকাউন্ট সাসপেন্ড করে দেবে সংস্থা।
 

কী করলে সমস্যায় পড়তে হতে পারে?

মাস্ক জানান, খারাপ উদ্দেশ্যে কারও ব্যক্তিগত তথ্য টুইটারে প্রকাশ করলে ব্যবহারকারীর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।
 

নিয়ম ভঙ্গ করলে কী শাস্তি হতে পারে?

কী ধরনের তথ্য ফাঁস করলে শাস্তির মুখে পড়তে হতে পারে? কারও ব্যক্তির ঠিকানা, মোবাইল নম্বর, সন্তানের স্কুল সম্পর্কিত তথ্য প্রভৃতি ফাঁস করলে টুইটার অ্যাকাউন্ট সাত দিনের জন্য সাসপেন্ড করে দেওয়া হবে।

আরও পড়ুন:

নিরামিষ দিনে অতিথি আপ্যায়নে শিখে নিন বাদশাহি পোলাও তৈরির সহজ পদ্ধতি

হোয়াটস অ্যাপেও কল রেকর্ডিংয়ের সুবিধা! নতুন বছরে মিলবে একগুচ্ছে আকর্ষণীয় ফিচার, কী কী দেখে নিন একঝলকে

 

হঠাৎ কেন এত কড়াকড়ি?

এলন মাস্কের কথায়, “গতকাল রাতে লস অ্যাঞ্জেলসে আমার গাড়িতে ছেলে যাচ্ছিল। আমি তার সঙ্গে ছিলাম না। কিন্তু ওই গাড়িতে আমি আছি ভেবে একজন অজ্ঞাত পরিচয় ব্যক্তি গাড়িটিকে ধাওয়া করে। এক সময় আমার গাড়িটিকে আটকে তার ছাদে উঠে পড়েন ওই ব্যক্তি। ইতিমধ্যে অভিযুক্ত ওই বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে।” মাস্ক জানান, গোটা বিষয়টি টুইটারের সঙ্গে যুক্ত। টুইটারে এমন কিছু অ্যাকাউন্ট রয়েছে, যারা তাঁর ‘লাইভ লোকেশন’ অনুসরণ করে। এখানেই শেষ নয়, সে সব পোস্টও করা হয় টুইটারে। সেগুলি বিশ্লেষণ করেই তাঁর গাড়িটিকে অনুসরণ করা হয়েছিল বলে মাস্কের দাবি। তাই টুইটার ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্যের সুরক্ষার কথা ভেবেই মাস্ক এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গিয়েছে।


Skip to content