শুক্রবার ২০ সেপ্টেম্বর, ২০২৪


ছবি প্রতীকী

সারাদিনের বিভিন্ন সময়ে আমরা হোয়াটসঅ্যাপের কিছু না কিছু শেয়ার করে থাকি। অন্যদেরও নজর থাকে কে কী স্টেটাস দিচ্ছেন তা দেখার। এবার সেই হোয়াটসঅ্যাপের ‘স্টেটাস ফিচার’-এ আরও চমক আনতে চলেছে বিশ্বের জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। আশা করা যাচ্ছে নতুন ফিচার এই প্রজন্মের মনে ধরবে।
এবার থেকে হোয়াটসঅ্যাপের স্টেটাস অপশনে ‘ভয়েস নোট’ দেওয়া যাবে। কী ভাবে? আমরা হোয়াটসঅ্যাপের স্টেটাসে এতদিন পর্যন্ত কেবল লিখতে পারতাম। সেই ফিচারের সঙ্গে এবার যোগ হচ্ছে ‘ভয়েস নোট’ অপশনও। এর মানে হল, টেক্সট এবং ভয়েস নোট একই সঙ্গে দেওয়া যাবে। এখন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা স্টেটাসে কেবল ছবি এবং ভিডিও শেয়ার করতে পারেন।
তবে নতুন ফিচার চালু হলে ব্যবহারকারীরা স্টেটাসে ভয়েস নোটও সহজে শেয়ার করতে পারবেন। এমনটাই জানিয়েছে হোয়াটসঅ্যাপ ট্র্যাকার। ‘ভয়েস নোট’ অপশন অ্যান্ড্রয়েড এবং আইওএস ভার্সানে চালু হতে চলেছে। যদিও ঠিক কবে থেকে এই নতুন ফিচার চালু হবে তা এখনও জানা যায়নি।
আরও পড়ুন:

গ্যাজেটস: হোয়াটসঅ্যাপের ডেস্কটপ ভার্সানেও এবার পাসওয়ার্ড দেওয়া যাবে! কীভাবে, কবে থেকে?

ইংলিশ টিংলিশ: I talk কিন্তু he talks কেন হয়? সঙ্গে আরও জেনে নাও be এবং have verb-এর সঠিক প্রয়োগ

 

নতুন ফিচারে কীভাবে ভয়েস নোট দেওয়া যাবে?

নতুন ফিচার অ্যাক্টিভ হলে স্টেটাস লেখার জায়গায় মাইক্রোফোনের আইকন দেখাবে। কোনও ব্যবহারকারী যদি স্টেটাসে কিছু লিখতে না চান, তাহলে তিনি মাইক্রোফোনের আইকনে ‘প্রেস’ করে ‘ভয়েস নোট’ দিতে পারবেন। কিন্তু কেউ যদি টেক্সট এবং ভয়েস নোট দুটিই শেয়ার করতে চান, তাও করা যাবে। ভয়েস নোটে সর্বাধিক ৩০ সেকেন্ড পর্যন্ত ‘ভয়েস’ শেয়ারের সুযোগ পাবেন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী।

আরও পড়ুন:

দেখব এবার জগৎটাকে, পর্ব-১০: জলপথে আমাজন অরণ্যের গহনে

গল্পকথায় ঠাকুরবাড়ি, পর্ব-৪০: রবীন্দ্রনাথকে দারোয়ান ভেবে দৌড়ে পালিয়েছিল চোর

তবে শুধু ভয়েস নোট নয়, স্টেটাসের সুরক্ষার দিকেও বাড়তি নজর দিয়েছে সংস্থাটি। তাই যিনি স্টেটাসে কিছু শেয়ার করছেন, তিনিই ঠিক করতে পারবেন কাকে বা কাদের কাদের তিনি স্টেটাস দেখার সুযোগ দেবেন। এর জন্য প্রাইভেসি সেটিংস রয়েছে, সেখানে গিয়ে এ বিষয়ে ঠিক করে নেওয়া যাবে।

Skip to content