শুক্রবার ২০ সেপ্টেম্বর, ২০২৪


ছবি প্রতীকী

ফোনটা কি আপনার অনেক বছর্রের? মাঝেমাঝেই বিগড়ে যাচ্ছে। এমন পরিস্থিতি এসেছে যে এ বার একটা নতুন ফোন না কিনলেই নয়। কিন্তু মাসের শেষে পকেটেও বেশ টান পড়তে শুরু করে দিয়েছে। তাই ফোন কেনার জন্য বেশি বাজেট বরাদ্দ করার ইচ্ছা থাকলেও উপায় নেই। তাই কমবেশি ১৫০০০ টাকার মধ্যে ভালো ফোনের খোঁজ করছেন? কিন্তু সংশয়ে রয়েছেন ফুলএই ডি স্ক্রিন, ফাইভ-জি নেটওয়ার্ক, ভালো ব্যাটারি সাপোর্ট, ফাস্ট চার্জিংয়ের সুবিধা রয়েছে এমন ফোন এই দামে মিলবে কিনা? আপনার জন্য রইল ১৫০০০ টাকার মধ্যে ভালো পাঁচটি ফোনের তালিকা, যা আপনার পছন্দ হতেই পারে।
 

স্যামসাঙ গ্যালক্সি এম১৩ ৫জি

ডুয়াল-সিমের এই স্মার্টফোনে রয়েছে ৬.৫ ইঞ্চির ঝকঝকে ফুল এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে। এতে ৪ জিবি র্যা ম রয়েছে। ২ এবং ৫০ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা পেয়ে যাবেন। এর ফ্রন্ট ক্যামেরা ৫ মেগাপিক্সেলের। ৫০০০ এমএএইচ-এর ব্যাটারিও পাবেন। রয়েছে ফাস্ট চার্জিংয়ের সুবিধা। ফোনটির দাম ১৩,৯৯৯ টাকা।

আরও পড়ুন:

ফেসবুক প্রোফাইলে ১ ডিসেম্বর থেকে ব্যবহারকারীদের এই তিনটি তথ্য দেখা যাবে না, কী কী জানেন?

এবার ইউরোপের ধাঁচে ভারতেও সব ধরনের বৈদ্যুতিন সামগ্রীর জন্য একই চার্জার! ঘোষণা কেন্দ্রীয় উপভোক্তা বিষয়ক মন্ত্রকের

 

রিয়েলমি নাইন আই ৫জি

কম দামের এই ফোনটিও ভালো। এতে রয়েছে ৬.৬ ইঞ্চি এফএইচডি প্লাস এলসিডি স্ক্রিন। রয়েছে ৫০০০ এমএএইচ-এর শক্তিশালী ব্যাটারি। ৪ জিবি র্যা ম আর ৬৪ জিবি স্টোরেজ। এই ফোনের দাম ১৪, ৯৯৯ টাকা।

আরও পড়ুন:

ইংলিশ টিংলিশ: সবাই যদি বলে ‘very beautiful’, তুমি বলে দ্যাখো ‘ravishing’ বা ‘magnificent’!

মনের আয়না: হস্তমৈথুন স্বাভাবিক শারীরবৃত্তীয় প্রক্রিয়া, অযথা উদ্বিগ্ন হবেন না—মত মনোরোগ বিশেষজ্ঞের

 

মোটো জি৭১ ৫জি

৬.৪ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে রয়েছে এই ফোনে। ৬ জিবি র্যা ম ১২৮ জিবি স্টোরেজ, ৫০০০ এমএএইচ-এর ব্যাটারি এবং ৩৩ ওয়াট চার্জিং সাপোর্ট রয়েছে এতে। ব্যাক ক্যামেরায় আছে ২, ৮ ও ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা। এর ফ্রন্ট ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের। দাম ১৫,৯৯৯ টাকা।

আরও পড়ুন:

অনেক দিন ধরে কাঁচালঙ্কা টাটকা রাখতে চান? এ ভাবে রাখুন

ফল কালারের রূপ-মাধুরী, পর্ব-৭: রঙের খেলা আর উইসকনসিনের আঁকাবাঁকা ফাঁকা রাস্তা—জীবনীশক্তিকে আরও উসকে দেয়

 

স্যামসাঙ গ্যালেক্সি এফ২৩ ৫জি

এই ফোনে আপনি পেয়ে যাবেন ৭৫০-জি এর মতো শক্তিশালী প্রসেসর। যাঁরা গেম খেলেন তাঁদের জন্য এটি ভালো। এর ৬.৬ ইঞ্চির টিএফটি ডিসপ্লে স্ক্রিন আসাধারণ। ৫০০০ এমএএইচ-এর ব্যাটারি রয়েছে। ফাস্ট চার্জিংয়ের সুবিধাও পাওয়া যাবে। এর ব্যাক ক্যামেরা ২, ৮ ও ৫০ মেগাপিক্সেলের এবং ফ্রন্ট ক্যামেরায় ৮ মেগাপিক্সেলের ক্যামেরা পেয়ে যাবেন। ফোনটির দাম ১৫, ৯৯৯।

আরও পড়ুন:

শাশ্বতী রামায়ণী, পর্ব ২৫: বনবাসের সঙ্গী সীতা

গল্পকথায় ঠাকুরবাড়ি, পর্ব-৪১: ঠাকুরবাড়িতে এসে সাহেব খেতেন ভাজা চিঁড়ের সঙ্গে কড়াইশুঁটি

 

রেডমি নোট ১১টি ৫জি

এই ফোনের ডিসপ্লে ৬.৬ ইঞ্চির এফএইচডি। এতে ৬ জিবি র্যা ম ১২৮ জিবি স্টোরেজ পাওয়া যাবে। এই ফোনেও ৫০০০ এমএএইচ-এর ব্যাটারি রয়েছে। এর ক্যামেরাটিও ভালো। ব্যাক ক্যামেরায় ৮ ও ৫০ মেগাপিক্সেল এবং ফ্রন্ট ক্যামেরায় ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। দাম ১৫, ৯৯৯ টাকা।
তবে বিভিন্ন সংস্থায় এই সব ফোন কেনাকাটায় অফারও চলছে।


Skip to content