রবিবার ৬ অক্টোবর, ২০২৪


সোনালি ফোগত

হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে বিজেপি নেত্রী ও অভিনেত্রী সোনালি ফোগতের। সূত্রের খবর, কয়েকজন সহকর্মীদের সঙ্গে গোয়ায় গিয়েছিলেন তিনি। সোমবার রাতে সেখানেই হৃদরোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়। তবে এখনও সরকারি ভাবে নেত্রীর মৃত্যুর কারণ জানা যায়নি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৪৩ বছর। ২০১৬ সালের ডিসেম্বরে তিনি স্বামী সঞ্জয় ফোগাটকে হারিয়েছিলেন। মাত্র ৪২ বছর বয়সে খামারবাড়িতে রহস্যজনক ভাবে মৃত্যু হয়েছিল সঞ্জয়ের। সোনালির একটি মেয়ে রয়েছে যার নাম যশোধরা।
টিকটক থেকে পরিচিতি পেয়েছিলেন সোনালি। পরে তাঁকে ছোটপর্দার নানা ধারাবাহিকে দেখা যায়। ২০১৬ সালে টেলিভিশন সিরিয়াল ‘এক মা জো লাখো কে লিয়ে বনি আম্মা’-র মাধ্যমে তাঁর অভিনয়ে আত্মপ্রকাশ। এর পর হরিয়ানভি চলচ্চিত্র ‘ছোড়িয়ান ছোরোঁ এস কাম নাহি হোতি’-তে অভিনয় করেন।
এছাড়াও বেশ কয়েকটি পঞ্জাবি এবং হরিয়ানভি মিউজিক ভিডিয়োতেও তাঁকে দেখা গিয়েছিল। ছোটপর্দায় সোনালি ফোগতকে দেখা গিয়েছিল বিগ বস ১৪-এ। তিনি এক জন ওয়াইল্ডকার্ড প্রতিযোগী হিসাবে প্রবেশ করেছিলেন। এই শো-মারফত বিজেপি নেত্রী সোনালি ফোগত যথেষ্ট পরিচিতি লাভ করেন।
অভিনয়ের পাশাপাশি রাজনীতিও করেছিলেন। প্রথমে কংগ্রেসে যোগ দিয়েছিলেন। পরে অবশ্য দল পাল্টে বিজেপিতে যোগ দেন সোনালি। ২০১৯ সালে হরিয়ানা বিধানসভা নির্বাচনে বিজেপির টিকিটে আদমপুর থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। সোনালিকে শেষবার দেখা গিয়েছিল ওয়েব সিরিজ, ‘দ্য স্টোরি অব বদমাশগড়’-এ। তাঁর মৃত্যুর ঠিক আগের একটি ঘটনা অনুরাগীদের মনে দাগ কেটে গিয়েছে। মৃত্যুর কিছু আগে তিনি তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি ভিডিও পোস্ট করেন। একই সময়ে টুইটার অ্যাকাউন্টে তার প্রোফাইল ছবিও পরিবর্তন করেন। প্রাথমিকভাবে সোনালীর মৃত্যুর কারণ হার্ট অ্যাটাক বলে মনে করা হলেও পুলিশ এর তদন্ত শুরু করেছে।

Skip to content