সোমবার ৭ অক্টোবর, ২০২৪


ছবি প্রতীকী

সদ্যোজাতকে দত্তক দেওয়ার নাম করে বিক্রি! দিল্লি পুলিশ এরকমই এক চক্রকে ধরেছে। এ ঘটনায় পাঁচ মহিলা ও দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। সেই সঙ্গে আড়াই মাসের এক শিশুপুত্রকেও উদ্ধার করা হয়েছে।
ওই চক্রের ব্যাপারে খবর পায় ক্রাইম ব্রাঞ্চ। অভিযুক্তদের হাতে-নাতে পাকড়াও করতে উত্তমনগরের অটো স্ট্যান্ড সংলগ্ন এলাকায় ফাঁদ পাতে ক্রাইম ব্রাঞ্চ। এক পুলিশ আধিকারিক ছদ্মবেশে অভিযুক্তদের সঙ্গে যোগাযোগ করেন শিশু কেনার জন্য। শেষ পর্যন্ত সাড়ে ছয় লক্ষ টাকার বিনিময়ে শিশু বিক্রি নিয়ে একটি চুক্তি হয় তাদের মধ্যে। চুক্তি মতো নির্দিষ্ট জায়গায় শিশুকে নিয়ে উপস্থিত হয় অভিযুক্তরা। প্রাথমিক ভাবে শিশুটিকে কেনার জন্য চুক্তি অনুযায়ী অভিযুক্তদের চার লক্ষ টাকা দেওয়া হয়।
এর পরই পুলিশ তাদের হাতেনাতে পাকড়াও করে। প্রথমেচার মহিলা ও এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়। তাদের জেরা করে পরে আরও একজন মহিলা ও ব্যক্তিকে গ্রফতার করা হয়। সেই সঙ্গে অভিযুক্তদের কাছ থেলে শিশু ও নগদ টাকাও উদ্ধার করা হয়েছে। সেই সূত্র ধরে আরও এক মহিলা ও ব্যক্তিকে গ্রেফতার করা হয়।
পুলিশ সূত্রে জানা গিয়েছে, কুতুবুদ্দিন নামে এক ব্যক্তি ঝাড়খণ্ড থেকে সদ্যোজাতদের আনতেন। কুতুবুদ্দিনের খোঁজে পুলিশ তল্লাশি চালাচ্ছে। গ্রেফতার হওয়া ব্যক্তিরা হলেন বরখা, মধু শর্মা, জ্যোতি, বীণা, পবন, সালমি দেবী ও বাবলু শাহ।

Skip to content