শুক্রবার ২০ সেপ্টেম্বর, ২০২৪


গত ২৫ মার্চ সোশ্যাল মাধ্যমে মুক্তি পেয়েছে পরিচালক জয়দীপ মুখোপাধ্যায়ের ‘দ্য একেন’এর অফিশিয়াল ট্রেলার, আর ২৬ মার্চ সেই ট্রেলার দেখে প্রশংসায় উচ্ছ্বসিত অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। এদিন রাত ১০.৬-এ ‘দ্য একেন’-এর ট্রেলার দেখে বুম্বাদা রাত ১০.৬-এ ট্যুইটারে জানান তার শুভেচ্ছাবার্তা। ‘খুব ভালো Trailer. All the best to the team।’ প্রত্যুত্তরে মন্তব্যবাক্সে বুম্বাদাকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে অভিনেতা অনির্বাণ চক্রবর্তী লিখেছেন— ‘Thank you so much Bumbada.’
আরও একবার অনির্বাণ চক্রবর্তী আসতে চলেছেন কৌতুকপ্রিয় সত্যান্বেষী একেন্দ্র সেনের ভূমিকায়, আর এবার ওটিটি প্ল্যাটফর্মে নয়, সরাসরি বড়পর্দায় পা রাখতে চলেছেন একেনবাবু, সঙ্গে থাকছেন তাঁর প্রিয় দুই সহচর বাপি এবং প্রমথ। বাপির ভূমিকায় আসতে চলেছেন অভিনেতা সুহোত্রা মুখোপাধ্যায় এবং প্রমথের ভূমিকায় থাকছেন বিশিষ্ট আরজে সোমক। শৈলশহর এবার জমজমাট রহস্য-রোমাঞ্চে। সেখানেই একেনবাবুর সাক্ষাৎ হয় বিশিষ্ট অভিনেত্রী বিপাশা মিত্রের চরিত্রে। এরপরেই ঘটনা মোড় নেয় অন্য দিকে। শৈলশহরে আচমকা ঘটে যাওয়া খুনের ঘটনার সঙ্গে কি কোনও যোগ রয়েছে বিপাশা মিত্রর? কীভাবে একেনবাবু করবেন এই রহস্যের সমাধান? জানতে হলে আগামী ১৪ ফেব্রুয়ারি আসতে হবে আপনার নিকটবর্তী প্রেক্ষাগৃহে।
বিপাশা মিত্রর ভূমিকায় থাকছেন অভিনেত্রী পায়েল সরকার। এছাড়াও মন্দার খ্যাত অভিনেতা দেবাশিস মণ্ডলও থাকছেন অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি ভূমিকায়। সুজন দাশগুপ্তের কাহিনিকে অবলম্বন করে নির্মিত এই ছবির চিত্রনাট্য এবং সংলাপ লিখেছেন পদ্মনাভ দাশগুপ্ত এবং আবহ ও মিউজিক কম্পোজ করেছেন শুভদীপ গুহ, অম্লান চক্রবর্তী।
একেনবাবু ওরফে অনির্বাণ চক্রবর্তী তাঁর একেনবাবু ফ্র্যাঞ্চাইজিতে পঞ্চমবারের মতো আবির্ভূত হতে চলেছেন, আর এবার সরাসরি বড়পর্দায়। কী বললেন অভিনেতা তার অনুভূতি সম্পর্কে? ‘প্রায় চার বছর হয়ে গেল আমি একেনবাবুর চরিত্রে অভিনয় করছি এবং দর্শকদের কাছ থেকে যে অগাধ ভালোবাসা আমরা পেয়েছি তা এককথায় অতুলনীয়। আজ তাদের ভালোবাসার জোরেই আমরা এইবার আমাদের নতুন অ্যাডভেঞ্চার নিয়ে প্রেক্ষাগৃহে আসছি। একেনবাবুকে বড় পর্দায় নিয়ে যেতে এসভিএফ এক বৃহত্তর ভূমিকা পালন করেছে। সবশেষে এইটুকুই বলার, পরিচালক জয়দীপ মুখোপাধ্যায়ের উৎকৃষ্ট নির্দেশনা সিনেমাটিকে সম্পূর্ণ নতুন মাত্রায় নিয়ে যাবে।’ অনির্বাণ চক্রবর্তীর মতো অভিনেতার সঙ্গে পর্দা ভাগ করে নিতে পেরে যথার্থই আপ্লুত অভিনেত্রী পায়েল সরকারও। পয়লা বৈশাখ অর্থাৎ নতুন বছরের সূচনালগ্নেই শুভারম্ভ ঘটতে চলেছে একেনবাবুর বড়পর্দার যাত্রা? কেমন হবে এই যাত্রার আগামী দিনগুলো? সে কথা তো দর্শকরাই বলবে।

Skip to content