শুক্রবার ২০ সেপ্টেম্বর, ২০২৪


সম্প্রতি জনপ্রিয় বাংলা চ্যানেল স্টার জলসায় শুরু হয়েছে নতুন ধারাবাহিক ‘আলতা ফড়িং’। যা ইতিমধ্যেই দর্শকের খুব পছন্দের হয়ে উঠেছে। যার কারণে প্রথম সপ্তাহেই সেরা ধারাবাহিকের তালিকায় জায়গা করে নিতে পেরেছে ‘আলতা ফড়িং’। প্রাকৃতিক দুর্যোগ কীভাবে মানুষের জীবনে প্রভাব ফেলে এবং প্রিয় খেলা জিমন্যাস্টিকের জন্য একটি মেয়েকে প্রতিদিন কীভাবে লড়াই করতে হয়, এ সবকিছু নিয়ে আলতা ফড়িং-এর গল্প বুনেছেন পরিচালক। ধারাবাহিকে আলতা ফড়িং নস্করের চরিত্রে অভিনয় করছেন খেয়ালী মণ্ডল। খেয়ালী শুধুমাত্র রিলে নয়, রিয়েলেও একজন জিমন্যাস্ট— সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন অভিনেত্রী। সেই এক্সক্লুসিভ সাক্ষাৎকারে অভিনয় নিয়ে আর কী কী জানালেন খেয়ালী মণ্ডল? দেখুন।

● অভিনয়ে আসার জার্নিটা কেমন ছিল?
●● আমি নাচ করতাম। সেখান থেকেই অভিনয়ে আসা। প্রথমে একটা ওয়েব সিরিজের ছোট্ট একটা অংশে অভিনয় করেছিলাম। তারপর আর সেভাবে অভিনয় করা হয়নি। তারপর ২০২২-এ ‘আলতা ফড়িং’ আমার জন্য বিগ ব্রেক।

● আলতা ফড়িং নস্কর আর খেয়ালী মণ্ডলের মধ্যে মিল কোথায়?
●● অনেক মিল রয়েছে। ফড়িং যেমন গ্রামের মেয়ে খেয়ালীও বাস্তব জীবনে গ্রামের মেয়ে। আলতা ফড়িং যতটা চঞ্চল বাস্তবে আমিও তেমনই চঞ্চল। সারাক্ষণ লাফাতে থাকি। এখন হয়তো বড় হওয়ার সঙ্গে সঙ্গে শান্ত হয়েছি কিছুটা। কিন্তু ছোটবেলায় আমি খুবই চঞ্চল ছিলাম। আর ফড়িং এবং খেয়ালী দুজনেই জিমন্যাস্টিক জানে। এটা সবচেয়ে বড় মিল।

● ফড়িংয়ের মতো তুমিও তাহলে জিমন্যাস্টিকে একইরকম পোক্ত?
●● হ্যাঁ, আমি ক্লাস ফাইভ থেকে জিমন্যাস্টিক করছি। খুব হাইফাই নয়, তবে যেহেতু খুব ছোট থেকে জিমন্যাস্টিক শিখেছি, তাই এখন এটা আমার ডেইলি লাইফের মধ্যে চলে এসেছে।
● ‘আলতা ফড়িং’ ধারাবাহিকের প্রথম দিনের শুটিংয়ের অভিজ্ঞতা কেমন?
●● প্রথম দিন প্রোমোর শুটিং ছিল। সেদিন ঠিকঠাকই শুটিং হয়েছিল। তার পরের দিন শুটিংয়ের জন্য সকাল ৯টায় জলে নেমেছিলাম আর রাত ১০টায় আমার জলের দৃশ্যটা শেষ হয়। তখন কনকনে ঠান্ডা। আমি নিজেও ভাবতে পারিনি যে এই ঠান্ডার মধ্যে এতক্ষণ জলে থাকাটা আমি সহ্য করতে পারব। কিন্তু আমি কাজটা ঠিকঠাক করতে পেরেছিলাম শেষপর্যন্ত। কোথাও একটা এনার্জি ছিল আর মাথায় এটা ছিল যে আমাকে কাজটা ঠিকঠাকভাবে করতেই হবে। আর আলতা ফড়িংয়ের টিম সত্যিই খুব ভালো। সবার কাজ দেখে আমার আরও এনার্জি এসেছে। এছাড়া অভিজ্ঞতা বলতে, আমি যখন প্রোমোর ডাবিংয়ে যাই, তখন আলতা ফড়িং ধারাবাহিকের প্রোমোয় আমার লুকটা প্রথম দেখায়। সেইসময় পাশে বসে মা কেঁদে ফেলেছিল এই ভেবে যে এতদিনের স্বপ্ন এবার পূরণ হল।

● আলতা ফড়িং চরিত্রে অভিনয়ের জন্য নিজেকে কীভাবে তৈরি করেছিলে?
●● আমি জিমন্যাস্টিক জানি। এটা একটা প্লাস পয়েন্ট। যেটার সাহায্যে চরিত্রেও জিমন্যাস্টিক দেখাতে কোনও সমস্যা আমার হয় না। এটা আলদা করে আর আমাকে শিখতে হয়নি ঠিকই। তবে প্রথমে প্রযোজক সুশান্তদা আমাদের এই বিষয়ে ভালো করে বুঝিয়েছিলেন। চরিত্রটা সম্পর্কে একটা ধারণা দিলেন। একটা মানসিক প্রস্তুতি নিতে হয়েছিল। কারণ এখানে আমার চরিত্রের উপর ভর করে গোটা ধারাবাহিকটা চলবে। এটা মাথায় রাখতে হয়েছিল। আর জিমন্যাস্টিক প্র্যাক্টিস মাঝে একটু কমিয়ে দিয়েছিলাম। কিন্তু এই ধারাবাহিকের জন্য প্র্যাক্টিসটা আবার রেগুলার করছি।

ছবি সংশ্লিষ্ট সংস্থার সৌজন্যে

 


Skip to content