শনিবার ৫ অক্টোবর, ২০২৪


গঙ্গার নীচ দিয়ে ছুটে চলা ইস্ট-ওয়েস্ট মেট্রো আগামী ১৫ মার্চ শুক্রবার থেকে চালু হয়ে যাচ্ছে। ১৫ মার্চ থেকে যাত্রীরা গঙ্গার নীচ দিয়ে ছুটে চলা মেট্রোয় সওয়ার হতে পারবেন। আগামী শুক্রবার থেকে নিউ রুবি থেকে গড়িয়া এবং জোকা-তারাতলা মেট্রোপথের মাঝেরহাট পর্যন্ত অংশেও মেট্রো পরিষেবা শুরু হবে। কলকাতা মেট্রো জানিয়েছে, হাওড়া এবং এসপ্ল্যানেড স্টেশন থেকে সকাল ৭টায় দিনের প্রথম মেট্রো ছাড়বে। রাত ৯টা ৪৫ মিনিটে শেষ মেট্রো ছাড়বে। ওই রুটে রবিবার মেট্রো পরিষেবা বন্ধ রাখা হবে। দিনে মোট ১৩০টি মেট্রো চলাচল করবে। ব্যস্ত সময়ে ১২ মিনিট অন্তর এবং অন্য সময়ে ১৫ মিনিটের ব্যবধানে মেট্রো চলবে।
২০ মিনিট অন্তর মেট্রো চলবে রুবি (হেমন্ত মুখোপাধ্যায়)-নিউ গড়িয়া (কবি সুভাষ) মেট্রোপথে। রুবি এবং নিউ গড়িয়া স্টেশন থেকে দিনের প্রথম মেট্রো ছাড়বে সকাল ৯টায়। শেষ মেট্রো বিকেল ৪টে ৪০ মিনিটে ছাড়বে শেষ মেট্রো। এই রুটে শনিবার এবং রবিবার মেট্রো চলবে না।

২৫ মিনিট অন্তর মেট্রো পাওয়া যাবে জোকা-তারাতলা মেট্রোপথের মাঝেরহাট পর্যন্ত সম্প্রসারিত অংশে। সকাল সাড়ে ৮টায় দিনের প্রথম মেট্রো ছাড়বে। শেষ ট্রেন ছাড়বে বিকেল ৩টে ৩৫ মিনিটে শেষ মেট্রো। এই রুটেও শনিবার এবং রবিবার মেট্রো বন্ধ থাকবে।
আরও পড়ুন:

বাজার থেকে কিনে আনার পর পিঁয়াজের খোসা ফেলে দেন? নষ্ট না করে কাজে এ ভাবে লাগান

স্বাদে-আহ্লাদে: ‘এগ পকেট’ পছন্দ? তা হলে বাড়িতেই বানান সহজ এই রেসিপি

মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক (সিপিআরও) কৌশিক মিত্র বলেন, একটি টিকিটেই হাওড়া স্টেশন বা হাওড়া ময়দান থেকে শহরের যে কোনও মেট্রো স্টেশনে যাতায়াত করা যাবে। প্রসঙ্গত উল্লেখ্য, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গত ৬ মার্চ গঙ্গার নীচের মেট্রোপথের উদ্বোধন করেছিলেন। অবশেষে শনিবার কলকাতার মেট্রো রেলের জেনারেল ম্যানেজার (জিএম) জানিয়ে দিলেন, আগামী শুক্রবার মেট্রোর দরজা সাধারণ যাত্রীদের জন্য খুলে যাবে।

Skip to content