শুক্রবার ২০ সেপ্টেম্বর, ২০২৪


টুইটার কর্তা ইলন মাস্ক।

এ বার থেকে আর ইচ্ছে মতো যত খুশি টুইট পড়তে পারবেন না টুইটার ব্যবহারকারীরা। কারণ, টুইটের সংখ্যা নির্দিষ্ট করে দিচ্ছে সংস্থাটি। টুইটার কর্তা ইলন মাস্ক শনিবার দু’টি টুইট করে এমন কথাই জানিয়েছেন। আমেরিকার ধনকুব মাস্ক জানিয়েছেন, টুইটারের থাকা তথ্যের যাতে কোনও ভাবে অপব্যবহার না হয়, সে জন্যই টুইটার এই পদক্ষেপ করতে চলেছে।
সংস্থার এই সিদ্ধান্তের জেরে যে ব্যবহারকারীর ‘ব্লু টিক’ (ভেরিফায়েড অ্যাকাউন্ট) রয়েছে, তাঁরা দিনে ৬,০০০টি পোস্ট পড়তে পারবেন। ‘আনভেরিফায়েড অ্যাকাউন্ট’ ব্যবহারকারীরা রোজ ৬০০টি পোস্ট পড়ার সুযোগ পাবেন না। আর যাঁরা টুইটারে নতুন অ্যাকাউন্ট খুলেছেন, তাঁরা ৩০০ পোস্ট পড়তে পারবেন। যদি পরে মাস্ক আরও একটি টুইট করেন। সেখানে তিনি উল্লেখ করেন, খুব তাড়াতাড়ি পোস্ট পড়ার ওই সংখ্যাটা করা হবে যথাক্রমে ৮০০০, ৮০০ এবং ৪০০।
আরও পড়ুন:

গাড়ি ও বাইক: বর্ষায় প্রতিদিন গাড়ি চালিয়ে অফিস যান? চারচাকা নিয়ে বেরোনোর আগে এই ৫টি বিষয় অবশ্যই মাথায় রাখুন

পঞ্চমে মেলোডি, পর্ব-১৮: মনে পড়ে পঞ্চমের কণ্ঠে শোলে ছবির সেই বিখ্যাত ‘মেহবুবা মেহবুবা…’ গানটি?

এমন সিদ্ধান্তের কারণ হিসেবে মাস্ক জানান, দেশ বিদেশের শতাধিক সংস্থা ‘ভীষণ আগ্রাসী ভাবে’ টুইটার থেকে তথ্য চুরি করছে। এর ফলে সংস্থার গ্রাহক পরিষেবা ক্ষতিগ্রস্ত হচ্ছে। এর আগেও টুইটার জানিয়েছিল, টুইটার অ্যাকাউন্ট না থাকলে কেউ টুইট পড়তে পারবেন না। শুক্রবার মাস্ক সংস্থার এই পদক্ষেপকে ‘সাময়িক জরুরি পদক্ষেপ’ বলে বর্ণনা করেছেন।

Skip to content