রবিবার ২২ সেপ্টেম্বর, ২০২৪


মুচমুচে আলুর চিপস।

যে কোনও মরসুমেই একটু স্বাদ বদল করতে কার না ভালো লাগে! আলুর চিপস বলা যায়, তবে হতে হবে একদম প্যাকেটবন্দি টেস্টি আলুর চিপসের মতো। কি শুনে জিভে দল আসছে তাই তো? তাহলে আর কী। শিখে নিন এই আলুর চিপস বানানোর সহজ রেসিপি। এবার জটজলদি বানিয়ে ফেলুন বাড়িতেই।
 

কী কী উপকরণ লাগবে?

আলু
লবণ
জল
তেল

আরও পড়ুন:

স্বাদে-আহ্লাদে: ‘এগ পকেট’ পছন্দ? তা হলে বাড়িতেই বানান সহজ এই রেসিপি

বাঙালির মৎস্যপুরাণ, পর্ব-৫৩: বায়োফ্লক পদ্ধতিতে সফলভাবে মাছচাষ করছে ওড়িশা, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা ও তামিলনাডু

সকাল-সন্ধে, রোজই মুড়ি খাচ্ছেন? ইউরিক অ্যাসিড বেড়ে যাচ্ছে না তো

কানে সারা ক্ষণ ‘ইয়ারবাড’ গুঁজে গান শোনেন? কোন বিপদ ডেকে আনছেন জানেন?

 

তৈরি করুন এ ভাবে

প্রথমে কয়েকটি আলু নিয়ে ভালো করে খোসা ছড়িয়ে ধুয়ে নিতে হবে। এবার গ্রেটারের সাহায্যে স্লাইস করে নিন। স্লাইস করা হয়ে গেলে আবার ভালো করে ধুয়ে নিতে হবে, যাতে আলুর স্টার্চ বেরিয়ে যায়। একটি কড়া বসিয়ে আলুর স্লাইসগুলোকে সিদ্ধ করে নিতে হবে। খুব বেশি নয়, হালকা করে সিদ্ধ করতে হবে। তারপর একটি পরিষ্কার কাপড় পেতে নিয়ে ওই সিদ্ধ আলুকে মিলে দিতে হবে। যাতে আলু থেকে ভালো করে জল ঝড়ে শুকিয়ে যায়। ততক্ষণে একটি অন্য বাটিতে এক কাপ জলে লবণ দিয়ে গুলে নিয়ে রাখতে হবে। এবার সিদ্ধ আলু শুকিয়ে এলে কড়াইতে তেল দিয়ে স্লাইস করা সিদ্ধ আলুকে ছেড়ে দিতে হবে। আর আলুর উপরে ওই লবণ জল একটি চামচের সাহায্যে ছড়িয়ে দিতে হবে। এভাবেই বাকি আলু সিদ্ধকে ভেজে নিলেই তৈরি লোভনীয় আলুর চিপস।

* খাই খাই (Recipe and Food -Khai Khai): তনুশ্রী হাজরা, (Tanushree Hazra), রেসিপি এক্সপার্ট।
 

রেসিপি বিভাগ

‘খাই খাই’ বিভাগে আপনিও সুস্বাদু রেসিপি পাঠকদের সঙ্গে ভাগ করে নিতে পারেন। রান্নার পদ্ধতি ও উপকরণ সমেত লেখা ইউনিকোড ফরম্যাটে টাইপ করে পাঠাতে হবে ৩০০ শব্দের মধ্যে। লেখার সঙ্গে একটি পাসপোর্ট ছবি ও যোগাযোগের ফোন নম্বর দেবেন। ইমেল: samayupdatesin.writeus@gmail.com


Skip to content