শনিবার ৫ অক্টোবর, ২০২৪


ছবি প্রতীকী

শুক্রবার জন্মাষ্টমীর দিন অন্যান্য দিনের থেকে কম সংখ্যক মেট্রো চলাচল করবে। এমনটাই জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। সাধারণত কাজের দিন ২৮৮টি মেট্রো চলে। ১৯ অগস্ট অর্থাৎ জন্মাষ্টমীর দিন আপ-ডাউন মিলিয়ে মোট ২৩৪টি মেট্রো চলবে। মোট ৫৪টি মেট্রো কম কম চলবে।
মেট্রো কর্তৃপক্ষ এও জানিয়েছেন, জন্মাষ্টমীর দিন সকাল থেকে ১১৭টি করে আপ এবং ডাউন ট্রেন চালানো হবে। দমদম থেকে কবি সুভাষ যাওয়ার প্রথম মেট্রো রেল ছাড়বে সকাল ৬টা ৫০ মিনিটে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর যাওয়ার মেট্রো ওই একই সময়ে পাওয়া যাবে। পরের মেট্রো স্টেশনে আপ এবং ডাউন লাইনে ৬টা ৫৫ মিনিটে ট্রেন ঢুকবে।
তবে ১৯ অগস্ট অর্থাৎ জন্মাষ্টমীর দিন ৫৪টি মেট্রো কম চললেও প্রথম এবং শেষ ট্রেনের সময়ে কোনও পরিবর্তন হচ্ছে না। এদিন ৯টা ২৮ মিনিটে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ যাওয়ার শেষ মেট্রো ছাড়বে। আবার ৯টা ৪০ মিনিটে দমদম থেকে কবি সুভাষ যাওয়ার শেষ মেট্রোর ছাড়বে। কবি সুভাষ থেকে দমদম যাওয়ার ট্রেনও ওই সময়ই ছাড়বে।
সাড়ে ৯টায় ছাড়বে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর যাওয়ার মেট্রো। কাজের দিনে মোট ১০০টি মেট্রো চলে শিয়ালদহ-সেক্টর ফাইভ ইস্ট-ওয়েস্ট মেট্রোয় আপ-ডাউন মিলিয়ে। মেট্রো কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছে, শিয়ালদহ-সেক্টর ফাইভ ইস্ট-ওয়েস্ট মেট্রোয় জন্মাষ্টমীর দিন মেট্রো পরিষেবা অপরিবর্তিত থাকবে।

Skip to content