মঙ্গলবার ৯ জুলাই, ২০২৪


ছবি: প্রতীকী। সংগৃহীত।

বঙ্গোপসাগরে তৈরি হয়েছে ঘূর্ণিঝড় মিগজাউম। এর প্রভাবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তিন দিন ধরে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। যদিও ঘূর্ণিঝড়ের দাপট খুব বেশি থাকবে না। বাংলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বর্ষণের পূর্বাভাস রয়েছে।
ঘূর্ণিঝড় মিগজাউম দক্ষিণ অন্ধ্রপ্রদেশের উপকূলে আছড়ে পড়তে চলেছে। এর জের তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশের বিভিন্ন এলাকায় ঝড়বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। পূর্বাভাস দক্ষিণ ভারতের পূর্ব উপকূলেও মিগজাউম তাণ্ডব চালাতে পারে। সেই সঙ্গে সোমবার একাধিক রাজ্যেই ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আর আগামীকাল মঙ্গলবার মিগজাউম ঘূর্ণিঝড় আছড়ে পড়বে উপকূলে।
আরও পড়ুন:

চলো যাই ঘুরে আসি, অন্নপূর্ণা বেস ক্যাম্পের পথে, পর্ব-৩: অবশেষে অভাবনীয় প্রাপ্তি ও স্বপ্নপূরণ

এই দেশ এই মাটি, সুন্দরবনের বারোমাস্যা, পর্ব-২৫: সুন্দরবনে বসন্ত রোগের দেবতা বসন্ত রায়

এ নিয়ে আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, মঙ্গলবার থেকে ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে দক্ষিণবঙ্গে বৃষ্টি শুরু হতে পারে। সেও সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে। দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও বুধবার থেকে বর্ষণের সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হবে কলকাতাতেও।
আরও পড়ুন:

পর্দার আড়ালে, পর্ব-৪৫: উমা নাম জপতে জপতে বাঘের কাছে গিয়ে সাহসের পরিচয় দিয়েছিলেন রবি ঘোষ

ক্যাবলাদের ছোটবেলা, পর্ব-২৬: স্বপ্নে আমার মনে হল

বুধ, বৃহস্পতি এবং শুক্রবার উপকূলবর্তী জেলাগুলিতে তো বৃষ্টি হবে। সেই সঙ্গে ভিজবে কলকাতা, হাওড়া, হুগলি, বাঁকুড়া, উত্তর ২৪ পরগনা, পূর্ব বর্ধমান এবং নদিয়াও। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী শনিবার থেকে বৃষ্টি কমবে।

Skip to content