শুক্রবার ২০ সেপ্টেম্বর, ২০২৪


মেটা ফেসবুক, ইনস্টাগ্রামের পর বাজারে আনল নতুন অ্যাপ ‘থ্রেডস’। মেটা কর্তা মার্ক জাকারবার্গের কথায়, সবার খোলামেলা আলোচনার জন্য একটি আকর্ষণীয় মাধ্যম হল এই থ্রেডস। নতুন অ্যাপ ‘থ্রেডস’ অ্যাপল অ্যাপ স্টোর এবং গুগুল প্লে স্টোর থেকে বিনামূল্যে ডাউনলোড করা যাবে।
 

মেটা থ্রেডস অ্যাপ কী?

থ্রেডস অ্যাপ বানিয়েছে মেটার ইনস্টাগ্রাম টিম। তাই থ্রেডস ব্যবহার করতে হলে ইনস্টাগ্রামে অ্যাকাউন্ট থাকা আবশ্যক। এই অ্যাপে লেখা পোস্ট করা যাবে। এছাড়াও সহজেই অন্য ব্যবহারকারীদের সঙ্গে কথাও বলা যাবে। এর অসুবিধা হল এক বারে ৫০০ অক্ষরের বেশি লেখা যায় না। তবে এখানে লেখার পাশাপাশি বিভিন্ন লিঙ্ক, ছবি, ভিডিয়োও শেয়ার করা যাবে।

থ্রেডস অ্যাপ ইনস্টাগ্রাম লিঙ্কের সঙ্গে যুক্ত থাকায় যে কোনও থ্রেডস পোস্ট ইনস্টাগ্রাম স্টোরিতেও দেওয়া যাবে। এমনকি, ইনস্টাগ্রামে যাঁদের ফলো করছেন, তাঁদের পোস্ট থ্রেডসেও দেখতে পাবেন। আবার নতুন বন্ধু বানানোর সুযোগ-সুবিধাও আছে।

আরও পড়ুন:

কিউআর কোড স্ক্যান করলেই বাজিমাত, চ্যাট ট্রান্সফারে নতুন আকর্ষণীয় ফিচার আনল হোয়াটসঅ্যাপ

রিভিউ: দ্য নাইট ম্যানেজার: দেশীয় সংস্করণে চোখে চোখ রেখে লড়েছেন আদিত্য, অনিল, শাশ্বত ও শোভিতা

 

কী ভাবে ব্যবহার করবেন?

আপনার যদি ইনস্টাগ্রামে অ্যাকাউন্ট না থাকলে তাহলে, তাহলে প্রথমেই সেটি করে নিতে হবে। কারণ, থ্রেডস ব্যবহার করতে হলে ইনস্টাগ্রামে অ্যাকাউন্ট থাকা আবশ্যক। এই অ্যাপে সাইন-ইন করার জন্য ইনস্টাগ্রামে লগ-ইন করার তথ্য দরকার হবে। থ্রেড কারা পোস্ট দেখতে পারবেন আবার কারা দেখতে পারবেন না, তা ব্যবহারকারীই নিয়ন্ত্রণ করবেন। এছাড়াও প্রোফাইল আনফলো, রিপোর্ট, ব্লক করার অপশন থাকছে। ইনস্টাগ্রামে ব্লক করা প্রোফাইল কিংবা যাঁদের আনফলো করছেন, থ্রেডসেও সেই সব অ্যাকাউন্ট ব্লক হয়ে যাবে।

আরও পড়ুন:

বর্ষায় প্রতিদিন গাড়ি চালিয়ে অফিস যান? চারচাকা নিয়ে বেরোনোর আগে এই ৫টি বিষয় অবশ্যই মাথায় রাখুন

হেলদি ডায়েট: ত্বকের জেল্লা ধরে রাখে কোলাজেন! কোন খাবারে কোলাজেনের ঘাটতি মিটবে?

থ্রেডস চালু হওয়ার কয়েক ঘণ্টাখার মধ্যেই ৫০ লক্ষেরও বেশি মানুষ এই সামাজিক মাধ্যমে যোগ দিয়েছিলেন। আরও ঘণ্টা ছয়েক পরে কোটিতে গিয়ে পৌঁছয় সংখ্যাটি। বিশেষজ্ঞের একাংশের বক্তব্য, টুইটারকে ধাক্কা দিতেই থ্রেডস নিয়ে এসেছে মেটা। টুইটারে দিন দিন নিয়ম বদলে যাচ্ছে। এখন অনেকেই আর টুইটার ব্যবহার করতে পছন্দ করছেন না। টুইটার নিয়ে ব্যবহারকারীর ক্ষোভ ও বিরক্তির আবহের মধ্যে থ্রেডস-কে বাজারে এনে আসলে ইলন মাস্ককে কোণঠাসা করতে চাইছেন মেটা কর্তা জাকারবার্গ, এমনটাও মনে করছেন অনেকে।

আপনার রায়

রাজ্যে পঞ্চায়েত ভোটে দফা বৃদ্ধি করা জরুরি?

Skip to content